নীতি গল্প "ঈশ্বর যা কিছু করেন ভালোর জন্যই করেন" । - Online story

Monday 24 October 2022

নীতি গল্প "ঈশ্বর যা কিছু করেন ভালোর জন্যই করেন" ।

 


 

 নীতি গল্প
১  "ঈশ্বর যা কিছু করেন ভালোর জন্যই করেন" । তোমাদের কয়েকটা গল্প আমি শোনাবো। যে গল্পগুলি শুনলে সত্যিকারে একটা ভাবনা আসবে ঈশ্বর যা কিছু করে সবই ভালোর জন্য করে, শুধু আমাকে বিশ্বাসের অভাব থেকে যায়। চলো সেরকম আজকে একটা গল্প আমরা শুনি। অন্য গল্পটি শোনার আগে জন্য নিচের লিংকে ক্লিক করুন।

নীতিগল্প ২

 আজকের গল্প শুরু করি।
 প্রত্যেকদিন সকালে এক সাধু বাবা সমুদ্রের স্নান করতে আসে। সেখানে থাকে একটা কাংড়া। কাংড়া সাধু বাবা কে প্রণাম করে আশীর্বাদ চায়। তারপর সে আপন মনে বালুচরে হেঁটে বেড়ায় । হেঁটে  বেড়ানোর ফলে তার পায়ের ছাপ বালুরাশির উপর স্পষ্টভাবে ফুটে ওঠে।কাংড়া পিছন ফিরে বারবার তার সুন্দর পায়ের ছাপ গুলো দেখে । যত দেখে তত সে মনে মনে আনন্দ পায়। ।একদিন সমুদ্রে হঠাৎ একটা ঢেউ এসে তার পায়ের ছাপ গুলি মিলিয়ে দেয়। কাংড়ার  খুব মন খারাপ হয় এবং কান্নাকাটি শুরু করে । মনে মনে ভাবে আমি তো প্রত্যেকদিন সাধু বাবাকে প্রণাম করি ।আশীর্বাদ নিই ।আমার এইটুকু আনন্দ ঈশ্বরের সহ্য হলো না । মনে মনে চরম অনুতপ্ত হয়। সে তখন ভাবে আমি সাধু বাবাকে জিজ্ঞাসা করব। কেন এমন হলো। আমি তো ঈশ্বরকে ভালবাসি । ভগবানকে ভালোবাসি। তাহলে আমার কেন মনের আনন্দটা কেড়ে নিল। এমন সময় হঠাৎ সাধু বাবা সেখানে উপস্থিত হলো । সাধু বাবাকে পেয়ে সে তার মনের কথা বলল। সাধু বাবা সব শুনে বলল -ঈশ্বর যা কিছু করেন সব ভালোর জন্য করেন।তুমি কেন ভেঙে পড়ছো? কেন তুমি মন খারাপ করছো?

কাংড়া  সব শুনে বলল এখানে ঈশ্বর আমার কি ভালোর জন্যে করল ? সে তো আমার পায়ের দাগ গুলো মুছে দিল । আমার মনে কষ্ট দিল ।

তখন সাধু বাবা বলল -দূরে দেখো একজন থলি কাঁধে লাঠি হাতে  এগিয়ে আসছে । ও একজন শিকারি।ও  তোমাদেরকে শিকার করতে এসেছে। পায়ের ছাপ দেখে দেখে তোমাদের শিকার করছে । যাতে তোমাকে ওই শিকারী শিকার করতে না পারে তার জন্য ঈশ্বর তোমার পায়ে দাগগুলো মুছে দিয়েছে।

কাংড়া সাধু বাবা কে প্রণাম করে বলল- সত্যি আমি ভুল ভেবেছিলাম। ঈশ্বর বলে এখনো কেউ আছে সেটা আমি আজ  বুঝতে পারলাম।
 বন্ধুরা এই ছোট্ট গল্পটা যদি আমরা বুঝতে পারি ঈশ্বর যা কিছু করেন সব ভালোর জন্যই করেন ।
গল্পটি কেমন লাগলো অবশ্যই কমেন্টে জানাবে।